Wednesday, July 24th, 2019




গুজবে কান দেবেন না, আইন নিজের হাত তুলে নিবেন না: ইন্সপেক্টর মুরশেদুল আলম

আরাফাত আল-আমিন: চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ওটারচর উচ্চ বিদ্যালয়ে গুজবের বিরুদ্ধে কান না দেওয়া, ইভটিজিং, বাল্যবিবাহ ও জঙ্গি-সন্ত্রাসের বিরুদ্ধে জনসচেতনতার লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ জুলাই) সকালে স্কুল প্রাঙ্গণে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার পুলিশ পুরিদর্শক (তদন্ত) মো. মুরশেদুল আলম ভুইয়া।

প্রধান অতিথির বক্তব্যে ইন্সপেক্টর মুরশেদুল আলম বলেন, বর্তমানে দেশে যে গলা কাটা, পোলা চোর নামে যে অপপ্রচার ছড়ানো হচ্ছে, তা সম্পূর্ণ গুজব। আপনারা গুজবে কান দেবেন না। আর যদি এমন কিছু পাওয়া বা কাউকে সন্দেহ হয় তাহলে আমাদেরকে খবর দিবেন। গণপিটুনি দিবেন না, আগে নিশ্চিত হবেন। আইন নিজের হাত তুলে নিবেন না, দয়া করে থানা পুলিশকে খবর দিবেন, আমরা আইনগত ব্যবস্থা নিবো। এসব তথ্য সম্পূর্ণ মিথ্যা এসব বিশ^াস করবেন না। তিনি আরও বলেন, বর্তমান সমাজে মাদক একটি ব্যাধি আকারে ধারণ করেছে। আমাদের বর্তমান ওসি মো. মিজানুর রহমান মাদক, ইভটিজিং ও অপরাধ দমনে অত্যান্ত কঠোর। তিনি অভিজ্ঞ হাতে অপরাধ দমন করে থাকেন। সুতরাং ইভটিজিং, মাদক বা জঙ্গি-সন্ত্রাসী করা তো দূরে থাক এসব নিয়ে চিন্তাই করবেন না। তিনি আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে সকলের সহযোগীতা কামনা করেন ও শিক্ষকদের সকল আদেশ উপদেশ মেনে চলতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
ওটারচার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল কাইয়ুম খান, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, গজরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুস ছাত্তার প্রধান। উপস্থিত ছিলেন, সিনিয়র শিক্ষক ঢালী কামরুজ্জামান হারুন, বিদ্যালয়ের হেড মাওলানা আমিনুল হক সরকার, সিনিয়র শিক্ষক আলী আকবর প্রধান, নুরুল আমিন ঢালী, মাহবুবুর রহমান, ক্রীড়া শিক্ষক গোলাম হায়দার মোল্লা, সহকারী শিক্ষক ইব্রাহিম খান, মিজানুর রহমান, সিদ্দিকুর রহমানসহ সকল শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ